নির্ঘুম রাত, দুচোঁখের পাতায় অতীতের বেদনা বিধুঁর স্মৃতিরা আবছা হয়ে ভাসছে। পলকহীন দুটি চোঁখ, একাকী বারান্দায় রেলিং ধরে দাঁড়িয়ে জ্যোৎস্না স্নাত রাতে আকাশের তাঁরা গুনছি। স্বপ্ন দেখছি, তোমায় ভাবছি, শরীরে লোম উত্তেজক বাতাসে তোমার পরশ অনুভব করছি, সেই পরিচিত কণ্ঠে কে যেন কানের কাছে কথা বলছে, তোমায় ভীষণ মনে পড়ছে, শারদের সাদা মেঘগুলো চাঁদের আলো মেখে আরও চমকিত হয়েছে, তারা দলবেঁধে ভাসছে, একাকীত্ব আরও বাড়ছে, খুব শান্ত শীতল বাতাসে যেন কান্নার আর্তনাদ ভেসে আসছে, ঘাম ঝরছে, চোঁখ দুটি অশ্রুসিক্ত হয়েছে, তোমার মিষ্টি শাসন মনে পড়ছে, অভিমানী ঐ বাঁকা চোঁখের চাহন মনে পড়ছে, আমি ক্রমশ নিয়ন্ত্রণ হারিয়ে ফেলছি, আমি জানি না আমি কাঁদছি, বাঁধ ভাঙ্গা অশ্রুর বেগ সামলাতে আমি ব্যর্থ, পারছি না আর, বুকটা চিরে ফেলে চিৎকার করে কাঁদতে ইচ্ছা করছে, আর ঘুমন্ত শহরটাকে জানাতে ইচ্ছা করছে, আমি শুধু তোমায়, শুধু তোমাকেই ভালোবাসি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নাজমুছ - ছায়াদাত ( সবুজ )
আমি জানি না
আমি কাঁদছি,
বাঁধ ভাঙ্গা অশ্রুর বেগ সামলাতে আমি ব্যর্থ,
পারছি না আর,
---------------------------
বেশ ভাল লাগা র ইল
ওয়াহিদ মামুন লাভলু
তোমার পরশ অনুভব করছি,
সেই পরিচিত কণ্ঠে
কে যেন কানের কাছে কথা বলছে,
তোমায় ভীষণ মনে পড়ছে,
ভালবাসার অসাধারণ কথামালা। খুব ভাল লাগল। শ্রদ্ধা জানবেন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।